ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

প্রতি ছক্কায় ২৫০ ডলার! 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৯, ৩ জানুয়ারি ২০২০ | আপডেট: ১৯:১০, ৩ জানুয়ারি ২০২০

ক্রিস লিনের দেয়া টুইটারের ছবি

ক্রিস লিনের দেয়া টুইটারের ছবি

ভয়ংকর দাবানলে পুড়ছে অস্ট্রেলিয়া। ভয়াবহ এই দাবানলে যেমন ঘটছে প্রাণহানী, তেমনি ঘরহারা হচ্ছেন বহু মানুষ। ছাদ নেই, খাবার নেই, ছড়িয়ে ছিটিয়ে আছে বন্য প্রাণীদের মৃতদেহও। এহেন পরিস্থিতিতে এক মানবিক পদক্ষেপ নিলেন অস্ট্রেলিয়ার কয়েকজন মারকুটে ক্রিকেটার। 

ক্রিকেটের মাঠ থেকে অসহায় দাবানলে দুর্গত মানুষদের পাশে দাঁড়াতে হাজির হলেন ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, ডার্চি শর্ট, ফাওয়াদ আহমেদের মতো ক্রিকেটাররা।

হার্টহিটার ব্যাটসম্যান ক্রিস লিনের তরফ থেকেই আসে প্রথম ঘোষণা। টুইটারে তিনি লেখেন, অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট বিগ ব্যাশে ব্রিসবেন হিটের হয়ে তিনি যতগুলি ছক্কা মারবেন, প্রতিটির জন্য ২৫০ অস্ট্রেলিয়ান ডলার দান করবেন। লিনের এমন ঘোষণার পরই তালিকায় নাম লেখান আরেক বিগ হিটার গ্লেন ম্যাক্সওয়েল। যার সঙ্গী হন ডার্চি শর্টও।

টুইটারে নিজের ব্যাটিং ও দাবানলের ছবি পোস্ট করে লিন লেখেন, 'বন্ধুরা! এ বছর বিগ ব্যাশে আমি যত ছক্কা মারব, প্রতিটির জন্য ২৫০ ডলার রেড ক্রস বুশফায়ার আপিলে দান করব।'

এদিকে, এখন পর্যন্ত বিশ ব্যাশে ১২টি ছক্কা মেরেছেন ক্রিস লিন। যা সবার চেয়ে বেশি। ম্যাক্সওয়েল মেরেছেন নয়টি ছক্কা। অন্যদিকে, অজি ক্রিকেটারদের এভাবে এগিয়ে আসা দেখে পাকিস্তানি স্পিনার ফাওয়াদ আহমেদ জানান, তিনিও ২৫০ ডলার করে দান করবেন প্রতিটি উইকেট ও ছক্কার জন্য। পার্থ স্কচার্সের হয়ে ফাওয়াদ এখন পর্যন্ত সাতটি উইকেট নিয়েছেন। যদিও ছক্কা হাঁকিয়েছেন মাত্র দুটি।

তবে এখানেই শেষ নয়! ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, সিডনিতে আগামী ১৩ ও ১৫ মার্চ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দুই ওয়ানডে ম্যাচে দাবানলে দুর্গত মানুষদের জন্য তহবিল সংগ্রহ করা হবে। যা অস্ট্রেলিয়ান রেড ক্রস ডিজেস্টার রিলিফ অ্যান্ড রিকোভারি ফান্ডে দেয়া হবে।

এদিকে, সিডনিতে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড তৃতীয় টেস্ট। দাবানলে নিহত মানুষদের প্রতি শ্রদ্ধা জানাতে দুই দলের ক্রিকেটাররা কালো আর্মব্যান্ড পরে মাঠে নেমেছেন। পাশাপাশি ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল, দর্শকরা সবাই এক মিনিট উদ্ধারকারীদের উদ্দেশে হাততালি দেন। 

ভয়ংকর এই দাবানলে এখন পর্যন্ত মারা গিয়েছেন ১৮ জন। ভিক্টোরিয়া এবং নিউ সাউথ ওয়েলসের বহু বাড়িঘর ভস্মীভূত হয়েছে।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি